সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

অশ্লীল ফটোশ্যুটের জেরে রণবীরের বাসায় পুলিশ

রণবীর সিংয়ের বাড়িতে হাজির ভারতের মুম্বাই পুলিশ। নগ্ন শরীরে ফোটোশ্যুট নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। ভারতীয় গণমাধ্যম জানায়, এক ফ্যাশন পত্রিকার জন্য বিভিন্ন ভঙ্গিতে ফোটোশ্যুট করেছিলেন রণবীর। গত মাসে এমন ছবি প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয় পক্ষে-বিপক্ষে তুমুল বিতর্ক।

সাহসিকতা না অপরাধ, তা নিয়ে তৈরি হয় বিতর্ক। রণবীরের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ দায়ের হয় থানায়। সেই পরিপ্রেক্ষিতেই আগামী ২২ অগস্টের মধ্যে তাঁকে হাজিরা দিতে নির্দেশ দিল মুম্বাই পুলিশ।

রণবীরকে সেই মর্মে নোটিশ পাঠিয়েছে পুলিশ। তবে পুলিশ যখন অভিনেতার খোঁজে আসে, তখন তিনি বাড়িতে ছিলেন না। পুলিশকে জানানো হয়েছে, আগামী ১৬ অগস্ট ফিরে আসবেন রণবীর। তখন আবারও তাঁর মুম্বাইয়ের বাড়িতে যাবে পুলিশ।

চারিত্রিক মূল্যবোধ এবং নারী-অনুভূতিতে আঘাত হেনেছেন রণবীর, এই অভিযোগে এক স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে অভিনেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন এক নারী আইনজীবী।

২৬ জুলাই সেই অভিযোগ এফআইআর হিসেবে নথিভুক্ত করেছিল মুম্বাইয়ের চেম্বুর থানার পুলিশ। অভিযোগ, এ ধরনের ফটোশ্যুট নারীদের নারীত্বকে ছোট করেছে এবং তাঁদের অনুভূতিকে আঘাত করেছেন রণবীর। শুধু তাই নয় মুম্বাই-ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংস্থা রণবীরে বিরুদ্ধে চেম্বুর পুলিশের দ্বারস্থ হয়েছিল। মুম্বাই পুলিশ এই দুই অভিযোগের ভিত্তিতে রণবীরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায়, যেমন ২৯২ (অশ্লীল বই বিক্রি ইত্যাদি), ২৯৩ (তরুণদের কাছে অশ্লীল জিনিস বিক্রি), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কাজের মাধ্যমে নারীত্বকে অপমান করা) এর অধীনে মামলা দায়ের করেছে।

আরোও

আলোচিত সংবাদ