সোমবার, নভেম্বর ২৮, ২০২২

রাজস্থান মালিকের চড় খেয়েছিলেন টেইলর

[print_link]

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক রস টেইলর। গিয়েছেন অবসরে। কিছু দিন আগেই কিউই ক্রিকেটে বর্ণবিদ্বেষের ঘটনা প্রকাশ্যে এনেছিলেন তিনি। এ বার মুখ খুললেন আইপিএল নিয়ে।

টেইলরের দাবি, আইপিএলের ২০১১ সালে সিজনে খারাপ খেলায় রাজস্থান রয়েলসের এক মালিক তাকে একাধিকবার চড় মেরেছিল।

নিজের আত্মজীবনী ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’ এ এই ঘটনার কথা উল্লেখ করেছেন টেইলর।

আত্মজীবনীতে টেইলর লিখেছেন, ‘চড় মারার ঘটনাটি ঘটে পাঞ্জাবে। ওই দিন আমরা মোহালিতে পঞ্জাবের বিরুদ্ধে খেলেছিলাম। ১৯৫ রানের টার্গেট দেওয়া হয় আমাদের। আমি শূন্য রানে এলবিডব্লিউ হয়ে যাই। লক্ষ্যমাত্রার ধারে কাছে যেতে পারিনি আমরা।

‘ম্যাচের পর গোটা দল, সাপোর্ট স্টাফ ও টিম ম্যানেজমেন্ট হোটেলে যায়। সেখানে শেন ওয়ার্নও ছিল। হঠাৎ রাজস্থানের এক মালিক আমাকে এসে বলে, ‘‘রস, তোমাকে লাখ লাখ ডলার দিয়ে শূন্য রান করার জন্য নিয়ে আসিনি। ’’ এর পরেই আমাকে তিন-চার বার চড় মারে। ’

টেইলর আরও লিখেন, ‘চড় মারতে মারতে সে হাসছিল। তবে চড়গুলোও খুব একটা জোরে মারেনি। কিন্তু আমি নিশ্চিত, এটা পুরোপুরি অভিনয় ছিল না। ওই পরিস্থিতিতে আমি এটা নিয়ে কোনো ইস্যু তৈরি করতে চাইনি। কিন্তু আমি কল্পনাও করতে পারিনি যে একটা পেশাদার জায়গায় এমনটা ঘটছে। ’

আইপিএলে ব্যাঙ্গালুরুর হয়ে ২০০৮-২০১০ পর্যন্ত খেলেন টেইলর। ২০১১ সালে খেলেন রাজস্থানের হয়ে। এরপর দিল্লি ডেয়ারডেভিলস ও পুনে ওয়ারিয়র্সের হয়েও খেলেছেন।

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!