রবিবার, নভেম্বর ২৭, ২০২২

কুয়াকাটা সংলগ্ন সাগর থেকে নিখোঁজ শতাধিক জেলে উদ্ধার

[print_link]

বঙ্গোপসাগর থেকে নিখোঁজ শতাধিক জেলে উদ্ধার হয়েছে। সুন্দরবন সহ বিভিন্ন চর থেকে তাদের উদ্ধার করে নিয়ে আসা হয়েছে পটুয়াখালীর মহিপুর -আলিপুর মৎস্য বন্দরে। সাগরে এখনো উদ্ধার তৎপরতা চালাচ্ছে জেলে মালিক সমিতির ট্রলারগুলো। তাই স্বজনদের খোঁজে ঘাটে এসে অপেক্ষা করছেন অনেকে।

ট্রলার ডুবির ঘটনায় বেঁচে ফেরা জেলেরা জানান, শুক্রবার ভোরে হঠাৎ করেই ঝড়ো হাওয়া শুরু হয়। এতে উত্তাল হয়ে ওঠে বঙ্গোপসাগর। উত্তাল সাগরে টিকে থাকতে না পেরে তীরে ফিরতে শুরু করে জেলে ট্রলারগুলো। কিন্তু তীরে ফেরার পথেই ঢেউয়ের তোড়ে কোনো ট্রলার উল্টে  যায়, আবার তুফানের পানি ঢুকে বিকল হয়ে যায় কোনো কোনোটি। এসময় সাগরে ভাসতে ভাসতে সুন্দরবন সহ বিভিন্ন চরে গিয়ে আশ্রয় নেয় অনেক জেলে।

মহিপুর আলিপুর মৎস বন্দর মালিক সমিতির সভাপতি আনছার উদ্দিন মোল্লা বলেন, শতাধিক জেলে উদ্ধার হলেও এখনো অনেকে নিখোঁজ রয়েছে। নিখোঁজদের উদ্ধারে কাজ করছে আলিপুর জেলে মালিক সমিতির দুটি ট্রলার। উদ্ধার হওয়া জেলেদের চিকিৎসার জন্য নেওয়া হয়েছে বিভিন্ন হাসপাতালে।

এদিকে নিখোঁজ ১১ জেলের সন্ধান মিলেছে ভারতে। তাদের ফিরে পেতে সরকারি হস্তক্ষেপ দাবি করেছে স্বজনরা।

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যায় পটুয়াখালীর ১২টি ট্রলার। এছাড়াও নিখোঁজ হয় ১৫ থেকে ২০ ট্রলার। এসব ট্রলারে থাকা দুই শতাধিকের মতো জেলে নিখোঁজ ছিল।

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!