সোমবার, নভেম্বর ২৮, ২০২২

জেলায় শ্রেষ্ঠ হয়েছেন বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন

[print_link]

শানাউল কবির, রাজশাহীঃ

সন্ত্রাস দমন, অস্ত্র উদ্ধার ও মাদক প্রতিরোধে আইনশৃংখলার উন্নতি অব্যাহত রাখা,সামাজিক ভাবে জনসাধারণের সু-সম্পর্ক রক্ষা ও ন্যায় সংগত দায়িত্ব পালন করায় রাজশাহীর বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন।

রবিবার (২১ আগস্ট) জেলা পুলিশ লাইনে মাসিক কল্যাণ সভায় রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন এর হাতে সনদ সহ সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

তিনি গত ৪ জুলাই ২০২১ ইং বাঘা থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে অবৈধ মাদকদ্রব্য উদ্ধার,মাদক কারবারি দের আটক, গ্রেফতারী পরোয়ানা তামিল, দুইটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের সার্বিক আইন-শৃঙ্খলা ও নিরাপত্তায় গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছেন। এছাড়াও অপরাধ দমন এবং জনসচেতনতা বৃদ্ধি ও সু-সম্পর্ক বজায় রাখাসহ মাদক নির্মূলে সর্বাধিক গুরুত্ব দিয়ে আসছেন।
জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর ২০২১ইং মাসিক কল্যাণ সভায় বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন জেলার শ্রেষ্ট অফিসার ইনচার্জ হিসেবে প্রথম পুরুস্কার পেয়েছেন। দ্বিতীয় বার ২২ ডিসেম্বর ২০২১ ইং এবং ১৬ মে ২০২২ ইং তৃতীয় বার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন তিনি। চলতি মাসে আবারও জেলার শ্রেষ্ট হয়ে চতুর্থ বারেও পুরস্কারে ভূষিত হন ওসি সাজ্জাদ হোসেন ।

বাঘা থানায় দায়িত্ব পাওয়ার পরপরই আইনশৃংখলা পরিস্থিতি উন্নতির পথে হাঁটতে শুরু করেছে। চিরুনি অভিযানে তালিকাভুক্ত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের পর্যায়ক্রমে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় কয়েক কোটি টাকার অবৈধ মাদক ও অস্ত্র।

তিনি সার্বিক আইনশৃঙ্খলার উন্নতি কল্পে ব্যক্তি উদ্ব্যোগে উপজেলার বিভিন্ন মসজিদে নামাজের পূর্বে সংক্ষিপ্ত ভাবে আত্মীয়দের সাথে সু-সম্পর্ক বজায় রাখা, পারিবারিক কলহ নিরসন সহ মাদক নির্মূল সম্পর্কে আলোচনা করে জনসচেতনতা সৃষ্টি করে আসছেন।

রাস্ট্রীয় আইনের প্রতি শ্রদ্ধা রেখে পুলিশ জনগনের প্রকৃত বন্ধু হিসেবে কাজ করে চলেছে। তিনি অক্লান্ত পরিশ্রম করে নেতৃত্ব দিয়ে থানা স্টাফদের চৌকস করে তুলেছেন। ওসি সাজ্জাদ হোসেন বর্তমানে বাঘা থানাকে একটি মডেল থানা হিসেবে তৈরী করার চেস্টায় থানার সকল অফিসারদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলেছেন। সেই সাথে বিনা টাকায় পুলিশের সেবা নিশ্চিত করেছেন তিনি। অফিসার ইনচার্জ এর বন্ধুত্বপূর্ন আচরণ ও চতুর্থ বারের মতো জেলার শ্রষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হওয়ায় সকল অফিসার সহ স্টাফরা খুশী বলে জানিয়েছেন কয়েকজন সাব-ইন্সপেক্টর।

এ বিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন বলেন, এ অর্জন আমার একার নয়, থানার সকল কনস্টেবল, এএসআই,এসআই সহ পিএস টিমের। সকলে মিলে নিজ নিজ জায়গা থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করায় বার বার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হওয়া সম্ভব হয়েছে। তাই আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!