রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

জামালপুর সদরের নরুন্দিতে জমি নিয়ে বিরোধের জেরে বাড়ীঘরে হামলার ঘটনায়-আহত ৩

[print_link]

মান্নান সরকার, জামালপুর

জামালপুর সদর উপজেলার নরুন্দি ইউনিয়নের কোচনধরা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে আঃ করিমের (৬০) নামে এক ব্যাক্তির বাড়ীতে হামলার অভিযোগ পাওয়া গেছে।

দীর্ঘদিন ধরে একটা আবাদি জমি চাষবাস করে খাচ্ছে আঃ করিম।উক্ত জমিতে তার ভাই আলালের নাকি কিছু অংশ আছে দাবী করে দীর্ঘদিন ধরে পুরো জমি দখলের পায়তারা করছে বলে জানিয়েছে আঃ করিম

রবিবার (২১ আগস্ট) সকাল নয়টার দিকে আলাল ঐ জমিতে ধানের চারা রোপণ করতে গেলে বাঁধা দেয় আঃ করিম, বাঁধা দিলে সকাল ৯ টার দিকে। আলালের ছোট ভাই গেন্দু ও আক্তার এবং আক্তারের ছেলে ও গেন্দুর ছেলে জোরপূর্বক আব্দুল করিমের দখলকৃত জমিতে ধানের চারা রোপণ করতে যাই।

এমন অবস্থায় আব্দুল করিম বাধা দিতে গেলে। আলাল ও আলালের ভাই ভাতিজা। আব্দুল করিমকে শ্বাসরোধ করে মেরে ফেলার চেষ্টা করে। তখন তার তার স্ত্রী ও ছোট বোন তাকে বাঁচাতে গেলে। তাদের উপর হামলা করে এবং এলোপাতাড়ি মারধর করে।

পরে দ্বিতীয় দফায় বিকেল চারটার সময় আলাল তার তিন ছেলেকে ফোন দিয়ে ঢাকা থেকে এনে ঘরবাড়ি ভাঙচুর করে ও লুটপাট চালায়।

এমতাবস্থায় আলাল ও তার পরিবারের সদস্যরা করিমের উপর হামলা করে। সেদিন বিকাল চারটার দিকে দ্বিতীয় দফায় করিমের এর ঘরের দরজা ভেঙে ভিতরে ঢুকে করিমের ঘরের বড় ট্রাংক ভাংচুর করে। ট্রাংকের ভেতরে থাকা জমির দলিলপত্র, স্বর্ণালংকার,নগদ টাকা নিয়ে গেছে বলে সাংবাদিকের কাছে অভিযোগ করেন করিম।

এমন সময় বাঁধা দিতে গেলে করিমের স্ত্রী রোকেয়া (৫০) এবং করিমের ছোট বোন উম্মে হানী (৪০) কে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে আলালের তিন ছেলে জয়নাল (৪০), ময়নাল (৩৮) ও আয়নাল (৩৩)। সরেজমিনে যাচাই করে ঘরে হামলার চিহ্ন দেখা যায়, জানা গেছে, করিমের কোন ছেলে সন্তান না থাকায় তার সম্পত্তি জবর দখল করে নিতে চায় আলাল ও তার ছেলেরা।

হামলায় আহত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন আঃ করিম, তার স্ত্রী এবং ছোট বোন। এসব বিষয়ে জানতে, আলাল ও তার ছেলেদের সাথে সরাসরি যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায় নি।

জমি নিয়ে হামলার বিষয়ে জানতে চাইলে নরুন্দি পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি জানান,এসআই তারেক কে দায়িত্ব দেওয়া হয়েছে বিষয়টি দেখার জন্য। প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণ করা হবে জানান আইসি।

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!