সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে বৃক্ষ রোপন ও বৃক্ষ প্রদান অনুষ্ঠিত।

শুক্রবার (২ সেপ্টেম্বর ২০২২) সকাল দশটায় বোয়ালখালী পৌরসভার ৩নং ওয়ার্ডস্থ জেলে পুকুর পাড় সংলগ্ন বোয়ালখালীর আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান  বোয়ালখালী সান্ সাইন একাডেমী প্রাঙ্গনে উপমহাদেশের প্রখ্যাত ঢোল বাদক একুশে পদক প্রাপ্ত কিংবদন্তি লোকশিল্পী বিনয়বাঁশী জলদাস স্মরণে প্রতিষ্ঠিত (লোক সাংস্কৃতিক প্রতিষ্ঠান) এবং দেশের অন্যতম সংগঠন “বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয়বারের মতো বৃক্ষরোপণ ও বৃক্ষ প্রদান ২০২২ অনুষ্ঠিত হয়।
বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র পরিচালক ও সাধারণ সম্পাদক শিল্পী শ্রী বিপ্লব জলদাস এর উপস্থাপনায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রণব রাজ বড়ুয়ার সভাপতিত্বে এক আলোচনা সভায় উদ্বোধক ছিলেন বোয়ালখালী সান্ সাইন একাডেমীর সাধারণ সম্পাদক ও পরিচালক মোঃ সোহেল, প্রধান অতিথি ছিলেন বোয়ালখালী পৌরসভার প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ আরিফ উদ্দিন জুয়েল, অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ খোরশেদ আলম চৌধুরী, বোয়ালখালী সান্ সাইন একাডেমীর নির্বাহী পরিচালক মোঃ ইউছুপ, মোঃ এসকান্দর,অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাম্মৎ শামসুর নাহার, মোঃ জাহাঙ্গীর, মোঃ মহিউদ্দিন, নান্টু দাস, এইচ এম মোরশেদ এবং অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ প্রমূখ।
‘প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেন, মানব সভ্যতার বিকাশ ও উৎকর্ষ সাধনে বৃক্ষের ভূমিকা অপরিসীম। বৃক্ষ মানুষের প্রকৃত বন্ধু।
দেশের প্রতিটি নাগরিককে বৃক্ষরোপণ অভিযানের সাথে সম্পৃক্ত করতে পারলেই প্রাকৃতিক ভারসাম্যপূর্ণ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে ।
দেশকে সম্ভাব্য প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা করার জন্য বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে সবাইকে।
আরোও

আলোচিত সংবাদ