সোমবার, নভেম্বর ২৮, ২০২২

র‍্যাবের নিষেধাজ্ঞার পেছনে একশ’ মিলিয়ন ডলারে প্রকল্প: বেনজীর

[print_link]

র‍্যাব এবং তার নিজের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পেছনে তিন বছরের প্রচেষ্টা এবং একশ’ মিলিয়ন ডলারে প্রকল্প রয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) নিউইয়র্কে স্থানীয় সময় রাতে যুক্তরাষ্ট্র নাগরিক কমিটির পক্ষ থেকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, চারটি আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করে এসব করা হয়েছে। তবে তার জন্য যুক্তরাষ্ট্র সরকারকে দোষী করতে চান না বাংলাদেশের পুলিশ প্রধান।

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে, তা প্রতিরোধ করার আহবান জানান তিনি।

আইজিপি বেনজীর আহমেদ নিউইয়র্কে আসতে পারবেন কিনা; কয়েকদিন আগেও এমন সংশয়ের কথা বলা হচ্ছিলো। সেখানে তিনি কেবল জাতিসংঘের পুলিশ প্রধানদের সম্মেলনে অংশই নেননি বরং যোগ দিয়েছেন, তার সম্মানে দেয়া এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে।

যুক্তরাষ্ট্র নাগরিক কমিটি আয়োজিত এই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দেয়া দীর্ঘ বক্তব্যে বাংলাদেশের পুলিশ প্রধান গণতন্ত্র ও মানবিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধা দেখানোর দিক দিয়ে নিজেকে চ্যাম্পিয়ন হিসেবে উল্লেখ করেন। বলেন, এরপরও তাকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা মোকাবেলা করতে হচ্ছে।

যদিও এসব অভিযোগ একেবারেই সত্য নয়; এমনটি উল্লেখ করে বেনজীর আহমেদ বলেন, যে সময়ের প্রেক্ষাপটে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, তখন তিনি র‍্যাবের দায়িত্বেই ছিলেন না।

আইজিপি জানান, এরপরও এসব কিছুর জন্য তিনি আমেরিকার সরকারকে কোন অবস্থাতেই দায়ী করতে চান না।

এদিকে আইজিপি নিউইয়র্কে আসার পর থেকে তাকে নিরাপত্তা দেয়া হচ্ছে। এমনকি জোরদার নিরাপত্তা ব্যবস্থা ছিল, এই সংবর্ধনাস্থলেও।

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!