রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

মানিকগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে হত্যা চেষ্টার ঘটনায় প্রিতম হোসাইন আটক

[print_link]

আব্দুল আল রাকিব, মানিকগঞ্জ সদর উপজেলার প্রতিনিধিঃ

মানিকগঞ্জ জেলার পূর্ব দাশড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজকে হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামী প্রিতম (২৫) কে ঘিওর থানাধীন এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল অদ্য ০৬ সেপ্টেম্বর ২০২২ তারিখ ভোরে মানিকগঞ্জ জেলার ঘিওর থানাধীন কুন্দরিয়া এলাকায় অভিযান পরিচালনা করে মানিকগঞ্জ সদর থানার চাঞ্চল্যকর বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ (৭০)’কে হত্যাচেষ্টার এজাহার নামীয় একমাত্র আসামী প্রিতম (২৫)’, পিতাঃ পলাশ, জেলাঃ মানিকগঞ্জ ‘কে গ্রেফতার করতে সমর্থ হয়।

ঘটনার বিবরণ ও গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত আসামী স্থানীয় একটি কলেজের ছাত্র এবং ভিকটিম মোঃ আব্দুল আজিজ একজন বীর মুক্তিযোদ্ধা। ভিকটিম গত ০৪/০৯/২০২২ তারিখ সকাল ০৮.২০ ঘটিকার সময় মানিকগঞ্জ থানাধীন গঙ্গাধরপট্টির জনৈক জীবন মিস্ত্রির বাড়ীর সামনে দিয়ে পায়ে হেঁটে যাওয়ার সময় ধৃত আসামী প্রিতম (২৫) দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে ভিকটিমকে পেছনের দিক থেকে সজোড়ে ধাক্কা দেয়, ফলে ভিকটিম মাটিতে পড়ে যায়। ভিকটিম মাটি থেকে উঠে আসামীকে পেছন দিক থেকে ধাক্কা দেওয়ার কারণ জিজ্ঞেস করলে আসামী ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদর্শন করতে থাকে। একপর্যায়ে উক্ত আসামী প্রচন্ড ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। ভিকটিম আত্মরক্ষার জন্য আসামীকে প্রতিহত করার চেষ্টা করলে আসামী আরো ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে হত্যা করার উদ্দেশ্যে পাশে থাকা লোহার রড দিয়ে সজোরে ভিকটিমের মাথায় আঘাত করলে ভিকটিমের মাথা ফেটে রক্ত বের হতে থাকে এবং ভিকটিমের বাম চোখে লেগে চোখ গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। মাথা ও চোখে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে ভিকটিম মাটিতে লুটিয়ে পড়ে জ্ঞান হারিয়ে ফেললে আসামী ভিকটিমের মৃত্যু নিশ্চিত ভেবে ঘটনাস্থল থেকে কৌশলে দ্রতগতিতে পালিয়ে যায়। উক্ত ঘটনা ভিকটিমের আত্মীয়-স্বজন স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পেরে ভিকটিমকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ভিকটিমকে প্রাথমিক চিকিৎসা প্রদানপূর্বক চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট, ঢাকায় প্রেরণ করেন। পরবর্তীতে ভিকটিমের শ্যালক বাদী হয়ে মানিকগঞ্জ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। উক্ত ঘটনার বিষয়টি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়াসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে যার ফলশ্রæতিতে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল আসামীকে গ্রেফতারের জন্য জোর তৎপরতা চালায় এবং গোপন সংবাদের ভিত্তিতে আসামীকে বর্ণিত ঘটনাস্থল হতে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী ভিকটিমকে হত্যাচেষ্টার বিষয়টি স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

আসামীকে মানিকগঞ্জ জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আসামি বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ নেবে জেলা পুলিশ মানিকগঞ্জ।

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!