সোমবার, নভেম্বর ২৮, ২০২২

‘সাদা পোশাকে টাইগ্রেসরা মাঠে নামবে দুই বছর পর’

[print_link]

ওয়ানডে আর টি-টোয়েন্টি এফটিপিতে ম্যাচ বেড়েছে বাংলাদেশ নারী দলের। কিন্তু টেস্ট স্ট্যাটাস পাওয়ার প্রায় দেড় বছর পার হলেও এখনো কোনো অগ্রগতি নেই। নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল নিউজ টোয়েন্টিফোরকে জানিয়েছেন, সাদা পোশাকে টাইগ্রেসদের মাঠে নামতে আরও দুই বছর সময় প্রয়োজন।

কথায় নয়, কাজেই পরিচয়।

বৈষম্য ছাপিয়ে, এক সিদ্ধান্তে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড হয়ে উঠল দৃষ্টান্ত। দেশটির পুরুষ ও নারী ক্রিকেটাররা পাচ্ছেন সমান বেতন।

বাংলাদেশের তুলনায় ভারতীয় নারী ক্রিকেটারদের বেতন কয়েকগুণ বেশি। সে তুলনায় টাইগ্রেসদের বেতন নগণ্যই। কিছুদিন আগে বেতন বাড়ানোর পরও, দেশের পুরুষ ক্রিকেটারদের সাথে ফারাকটা আকাশ পাতাল।

নারী দলের টেস্ট স্বীকৃতি পাওয়ার ১৫ মাস পার হয়েছে। এই ফরম্যাটে ঘরোয়া ক্রিকেটের মানোন্নয়ন করে; তবেই আন্তজার্তিক ম্যাচ খেলতে চায় বাংলাদেশ।

এফটিপিতে নারী দলের ম্যাচ বেড়েছে। সেটিকে ইতিবাচক বলছেন বিসিবির নারী উইংয়ের প্রধান। প্রিমিয়ার লিগ এবং এনসিএল আসর থেকেও নতুন মুখ আসছে বলেও জানান তিনি।

করোনার সময়ও যে মারুফার সময় কাটতো ফসলের ক্ষেতে, সেই এখন দাপিয়ে বেড়ান ২২ গজের পিচ। তার মতো মেধাবী খেলোয়াড়দের পাশে সব সময় থাকবে বলেও জানায় বিসিবি।

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!