সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করলেন আ’লীগের দুই বিদ্রোহী প্রার্থী

রাজিব হাসান নিপু , টাঙ্গাইল

টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থী। গতকাল রোববার জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্টিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসানের কাছ থেকে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু ও শহর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমদ সুমন মজিদ।
আহমদ সুমন মজিদ আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মরহুম ফারুক আহমদের ছেলে।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্টিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসান।
তিনি জানান, আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ১৭২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এরআগে শনিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় গনভবনে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী মনোনিত হন জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।

উল্লেখ্য, দেশের ৬১টি জেলা পরিষদের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ায় নির্বাচিত পরিষদগুলো বিলুপ্ত করা হয়। জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৭ অক্টোবর স্থানীয় এই সরকারের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।

আরোও

আলোচিত সংবাদ