সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

র‍্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণের সমন্বয়ে ভেজাল গুড় তৈরি কারখানায় জরিমানা আদায়

নিজস্ব প্রতিনিধিঃ

রাজশাহী জেলার বাঘা উপজেলায় র্যাব-৫ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সমন্বয়ে অভিযান পরিচালনা করে ২টি ভেজাল গুড় তৈরির আড়ৎ মালিককে জরিমানা করা হয়েছে। ২১ সেপ্টেম্বর সকাল ৭ হতে সাড়ে ৯ টা পযর্ন্ত উক্ত অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন, র্যাব-৫ এর এসপি কোম্পানী অধিনায়ক নাজলী সেলিনা ফেরদৌসী ও সিনিয়র এএসপি সঞ্জয় কুমার সরকার এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলার সহকারী পরিচালক হাসান আল মারুফ।

অভিযানে ভ্রাম্যমান আদালত রাজশাহী জেলার বাঘা থানাধীন খোর্দ্দ বাউসা ও পাঁচপাড়া নামক গ্রামে ভেজাল আখের গুড় বিক্রী এবং সংরক্ষণ করার অপরাধে দুই ব্যক্তি তিন লক্ষ সত্তর হাজার টাকা জরিমানা করেন। তারা হলেন, বাঘা উপজেলার আড়ানীর পৌরসভার খোদ্দ বাউসা গ্রামের মৃত নয়ন মন্ডলের ছেলে সেকেন্দার আলী (৫৫) ও একই উপজেলার পাঁচপাড়া গ্রামের মৃত আকালু মন্ডলের ছেলে দুলাল হোসেন (৫৮)। এ সময় সেকেন্দার আলীর আড়ৎ থেকে ৫৫৫ কেজি ভেজাল গুড় জব্দ ও তিন লক্ষ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে দুলাল হোসেন এর আড়ৎ থেকে ৩০০ কেজি গুড় জব্দ ও ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিষয়টি প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেন র্যাব-৫ এর মিডিয়া মুখপাত্র সিনিয়র এএসপি সঞ্জয় কুমার সরকার। প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জব্দকৃত আলামত ধ্বংস করে জরিমানার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, উক্ত ভেজাল গুড়ের স্বত্বাধিকারীদের তাদের বাসায় ভেজাল গুড়ের উৎপাদন বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরোও

আলোচিত সংবাদ