বৃহস্পতিবার, নভেম্বর ২৪, ২০২২

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ চালু হয়েছিল বলেই আঁখির সৃষ্টি। — সাফ জয়ী আঁখির বাবা

[print_link]

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলার আঁখি খাতুনের বাবা বলেছেন,”বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ চালু হয়েছিল বলেই আজ আঁখির সৃষ্টি হয়েছে।” বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর উপজেলা শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত আঁখি খাতুনকে দেওয়া সংবর্ধনা সভায় এক বক্তব্যে এসব কথা বলেন আঁখি খাতুনের বাবা মোঃ আকতার হোসেন। এসময় তিনি আরও বলেন, ‘আজকে যে আঁখিকে দেশ বিদেশে চিনছে সেই আঁখি খুব সহজে তৈরি হয়নি। সামাজিক ভাবে ও প্রতিবেশিদের দ্বারা বহু প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে তাকে যেতে হয়েছে। বহু মানুষের উপহাস ও কটাক্ষের স্বীকার হতে হয়েছে।’
এসময় আঁখি খাতুনের বাবা আকতার হোসেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘ মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ চালু করেছিলেন বলেই আপনাদের ভালবাসার আঁখি খাতুনের সৃষ্টি হয়েছে। ‘

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ মারুফ হোসেন সুনামের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আঁখির বাবাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, এই পুরুষ শাসিত সমাজের সকল রক্তচক্ষু উপেক্ষা করে যে আঁখি খাতুনের সৃষ্টি হয়েছে সে আজকে বিশ্ববাসীর কাছে নন্দিত হচ্ছে। আঁখি খাতুন শাহজাদপুর ছাপিয়ে এখন পৃথিবীর সন্তান হয়ে উঠেছে। আঁখি এখন নারীদের কাছে অনুপ্রেরণা হয়ে উঠেছে।

তিনি আরও বলেন, আঁখি খাতুনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাড়ি করার জন্য জায়গা দিয়েছেন। সমস্ত আইনি জটিলতা দূর করে সেই জায়গা আঁখি খাতুনকে বুঝিয়ে দেওয়া হয়েছে। শিঘ্রই বসবাস করার জন্য তাকে বাড়ি করে দেওয়া হবে। এসময় তিনি আঁখি খাতুনের জন্য নগদ ১লাখ টাকা উপহার ঘোষণা করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী, সহকারী কমিশনার (ভূমি) মোঃ লিয়াকত সালমান, সহকারী পুলিশ সুপার ( শাহজাদপুর সার্কেল) হাসিবুল আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবে ওয়াহেদ শেখ কাজল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গণি চৌধুরী শুভ্র, ফুটবলার আঁখি খাতুনের শিক্ষক মুনসুর আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের পর প্রথমবার নিজ উপজেলা শাহজাদপুরে পৌঁছে প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সংবর্ধনা পেয়েছেন জাতীয় নারী ফুটবল দলের ডিফেন্ডার আঁখি খাতুন। এরপর আগামী ৮ অক্টোবর শাহজাদপুর উপজেলার চরনবীপুর স্কুল মাঠে গণ সংবর্ধনা দেওয়া হবে বলেও জানিয়েছেন সিরাজগঞ্জ-৬ আসনের এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা।

 

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!