শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

নাগরিক সেবা জনগণের দরজায় পৌঁছে দেয়ার প্রত্যয় নিলেন সিংগাইর পৌরসভার জনপ্রতিনিধিরা

[print_link]

মো.নজরুল ইসলামঃ মানিকগঞ্জ

“নারী পুরুষে বৈষম্য হ্রাস করি,নারীবান্ধব সমাজ গড়ি”এই স্লোগান কে সামনে রেখে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক সিংগাইর রিসোর্স সেন্টার ও সিংগাইর পৌরসভার যৌথ আয়োজনে আজ মানিকগঞ্জ সিংগাইর পৌরসভা মিলনায়তনে সকাল ১০.০০ ঘটিকা থেকে দুপুর ২.০০ ঘটিকা পর্যন্ত নাগরিক সেবা প্রাপ্তিতে জনসংগঠন- জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সাথে সংলাপ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংলাপ ও মতবিনিময় সভায় জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও বিশিষ্ট নারী নেত্রী জনাব আনোয়ারা খাতুন এর সভাপতিত্বে ও বারসিক প্রকল্প সহায়ক রিনা আক্তার এর সঞ্চালনায় কর্মসূচির ধারণা পত্র পাঠ করেন বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর পৌরসভার মেয়র আবু নঈম মোঃ বাশার।বিশেষ আলোচনা করেন নাগরিক প্রতিনিধি ও বিশিষ্ট সমাজকর্মী অধ্যাপক জগদীশ চন্দ্র মালো। বিশেষ অতিথি হিসেবে সংলাপে আরো অংশগ্রহণ করেন সিংগাইর পৌরসভার সচিব বেগম ইরানী আক্তার, সিংগাইর পৌরসভার প্যানেল মেয়র মো.সোমেজ উদ্দিন,বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়। অংশগ্রহণমূলক মতবিনিময়ে তথ্যভিত্তিক বক্তৃতা উপস্থাপন করেন সিংগাইর পৌরসভার সম্মানিত কাউন্সিলর জনাব মো.কামাল উদ্দিন, মো.গিয়াস উদ্দিন, মো.শামসুল ইসলাম,মাহফুজ সরকার, মো.আতাউর রহমান,সংরক্ষিত কাউন্সিলর জনাব পারুল আক্তার, তাসরিন জাহান,আলেয়া বেগম, সাংবাদিক শাহাদত সন্দীপন সায়েম,বারসিক প্রকল্প সহায়ক আছিয়া আক্তার প্রমুখ।

প্রধান অতিথি বলেন সমাজে বাল্য বিবাহ নারী নির্যাতনসহ সামাজিক সহিংসতা আগের চেয়ে হ্রাস পেয়েছে তবে মানুষ মানুষ সম্প্রতির অভাব দেখা দিয়েছে এবং সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সরকারি আইন ও নাগরিক সচেতনতার সমন্বয়ে একটা নারীবান্ধব সমাজ বিনির্মান হবে এই প্রত্যাশা করি। বক্তারা আরো বলেন জনপ্রতিনিধিরা জনগণের প্রকৃত মুক্তির জন্য সরকারি বেসরকারি বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা প্রাপ্তি লক্ষ্যে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করে যাচ্ছে। সরকারের ডিজিটাল আমলে সকল সেবা তথ্য অনলাইন মাধ্যমে জানা যায়। তথ্য অধিকার আইন বলে চাইলেই কোন অনিয়ম করার সুযোগ নেই। আমরা নাগরিক সেবা জনগণের দরজায় পৌঁছে দিতে দৃঢ় প্রতিজ্ঞ।

আরোও

আলোচিত সংবাদ

error: Content is protected !!